• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:২০ অপরাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

১৭১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছে বাংলাদেশ

Reporter Name / ১৩২ Time View
Update : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১

আরবিসি ডেস্ক : চট্রগ্রাম টেস্টে বাংলাদেশ প্রথম ইনিংসে করেছিলো ৪৩০ রান। ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে আলআউট হয়েছে ২৫৯ রানে। ফলে বাংলাদেশ ১৭১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের খেলা শরু করেছে। সেঞ্চুরির পর ৪ উইকটে নিয়েছে মিরাজ। মুস্তাফিজ, মিরাজ ও তাইজুল পেয়েছেন ২টি করে উকেট। আজ মুস্তাফিজ কোন উকেট পাননি। আজ তৃতীয় দিন খেলা হবে আরও ১৮ ওভার। তারপর আরও দুই দিন খেলা হবে। তবে বাতাস চলছে বাংলাদেশের অনুকুলে।

শুক্রবার চট্টগ্রাম টেস্টের তৃতীয়দিন শুরু করেন বোনার ও ব্রাথওয়েট। ২ উইকেটে ৭৫ রান নিয়ে আগেরদিন শেষ করেছিল তারা।তৃতীয়দিনের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ প্রথম সেশনেই ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় ।

তবে দ্বিতীয় সেশনের পর ঘুরে দাঁড়াতে চেষ্টা করে সফরকারীদল। মাটি কামড়ানো ব্যাটিংয়ে ২৫৫ বলে ৯৯ রানের জুটি গড়ে দলের বিপর্যয় সামাল দেন জার্মেইন ব্ল্যাকউড ও উইকেটরক্ষক জশুয়া ডি সিলভা। তাদের এই জুটি ভাঙ্গেন নাঈম হাসান। নিজের দ্বিতীয় শিকার হিসেবে দলীয় ২৫৩ রানে সাজঘরে ফেরান ডি সিলভাকে (৪২) ।

সতীর্থকে হারিয়ে বেশিক্ষণ টিকেননি ব্ল্যাকউডও। দলের স্কোরবোর্ডে আর কোনো রান যোগ না হতেই মেহেদী হাসান মিরাজের দ্বিতীয় শিকার হিসেবে উইকেটরক্ষক লিটন দাশের গ্লাভসে বন্দী হন তিনি। ব্ল্যাকউডের ১৪১ বলে ৬৮ রানের ইনিংসটি সাজানো ছিল ৩ চার ও ১ ছয়ে। এর আগে ডি সিলভাকেও গ্লাভসে বন্দী করেন লিটন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে ৯৩.১ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫৩ রান করেছে ক্যারিবিয়ানরা। ব্যাটিংয়ে আছেন রাহকীম কর্নওয়াল (০)। উইন্ডিজ এখনও পিছিয়ে আছে ১৭৭ রানে। এর আগে মিরাজের অভিষেক টেস্ট সেঞ্চুরিতে বাংলাদেশ প্রথম ইনিংসে করে ৪৩০ রান।

চট্টগ্রাম টেস্টের তৃতীয়দিনের তৃতীয় উইকেট হিসেবে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান কাইল মায়ার্সকে (৪০) এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান মিরাজ। প্রথম সেশনের প্রথম বলেই এনক্রুমাহ বোনারকে (১৭) তাইজুল ইসলাম এবং দেয়াল হয়ে থাকা ওপেনার ক্রেইগ ব্রাথওয়েটকে (৭৬) বোল্ড করেন নাঈম।

আজ আরও চারটি টিম টেস্ট ম্যাচ খেলছে। ৩ ফেব্রুয়ারি শুরু হয়েছে বাংলাদেশে ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ, ৪ তারিখ রাওয়ালপিন্ডিতে শুরু হয়েছে শুরু হযেছে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার দ্বিতিয় টেস্ট ও আজ ভারতের চেন্নাইতে শুরু হয়েছে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার প্রতম টেস্ট। রাওয়ালডিন্ডির ম্যাচে শেষ খবর পাকিস্তান প্রথমে ব্যাটিং করে ১০৪ ওভার খেলে করেছে ২৫২ রান আর চেন্নাই টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিং নেমে ইংল্যান্ড ২ উইকেট হারিয়ে করেছে ১৪০ রান । তারা কেলেছে ৫৭ ওভার।

আরবিসি/০৫ ফেব্রুয়ারী/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category