• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

পুঁজিবাজারে বড় দরপতন

Reporter Name / ২৫৪ Time View
Update : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১

আরবিসি ডেস্ক: সপ্তাহের প্রথম দিন বড় ধরনের দরপতন ঘটেছে দেশের দুই পুঁজিবাজারে। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) সূচক ডিএসইএক্স ১৪৩ পয়েন্ট বা আড়াই শতাংশ পড়ে গিয়ে ৫ হাজার ৫০৪ পয়েন্টে নেমে এসেছে।

আর ৪১৪ পয়েন্ট বা ২.৫৩ শতাংশ কমে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই নেমেছে ১৫ হাজার ৯১৬ পয়েন্টে। রোববার ডিএসইতে লেনদেন শুরুর পাঁচ মিনিটের মধ্যে সূচক কমতে শুরু করে। সূচকে এই নিম্নগতি চলে লেনদেনের শেষ পর্যন্ত। একই চিত্র দেখা যায় সিএসইতেও। ঢাকার বাজারে এদিন লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটের মধ্যে বেশিরভাগেরই দাম কমেছে।

ডিএসইতে দাম হারিয়েছে ২২৪টি, বেড়েছে ৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৬টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দর। সিএসইতে লেনদেন হওয়া ২২৪টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটের মধ্যে ১৫০টির দাম কমেছে, ২৭টির বেড়েছে এবং ৪৭টির দাম অপরিবর্তিত রয়েছে। গত দুই সপ্তাহ ধরেই পতনের ধারায় রয়েছে পুঁজিবাজার। দুই সপ্তাহে ডিএসইএক্স মোট ১৮৮ পয়েন্ট হারিয়েছে।

ঢাকার বাজারে এদিন হাতবদল হয়েছে ৭৭১ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড, যা আগের দিনের চেয়ে প্রায় ৫৮ কোটি টাকা বেশি। এদিকে চট্টগ্রামের বাজারে লেনদেন ১১ কোটি টাকা বেড়ে ৪৪ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড হাতবদল হয়েছে। বাংলাদেশে গণ টিকাদান শুরু হয়েছে রোববার থেকে। দেশে এই টিকার আমদানিকারক বেক্সিমকো ফার্মার শেয়ার এদিন বড় ধরনের দর হারিয়েছে। প্রায় ৮ শতাংশ কমে লেনদেন শেষ হয়েছে ১৬৩ টাকা ৬০ পয়সায়।

আরবিসি/০৭ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category