• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:২১ অপরাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

বিভাগীয় পর্যায়ের ‘জয়িতা’ সম্মাননা মঙ্গলবার

Reporter Name / ৩২২ Time View
Update : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১

স্টাফ রিপোর্টার : আগামী মঙ্গলবার রাজশাহী বিভাগীয় পর্যায়ের ‘জয়িতা’ সম্মাননা প্রদান করা হবে। রাজশাহী বিভাগ থেকে পাঁচটি ক্যাটাগরিতে পাঁচজনকে এই সম্মাননা দেয়া হবে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এই সম্মাননা দেয়া হবে।

রোববার বিকালে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। সাংবাদিকদের ব্রিফ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. জাকীর হোসেন। এ সময় জেলা মহিলা বিষয়ক কর্মকর্তাসহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার জানান, ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী, শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী, সফল জননী এবং নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী- এই পাঁচ ক্যাটাগরিতে পাঁচজন নারীকে বিভাগীয় পর্যায়ের জয়িতা সম্মাননা দেয়া হবে। প্রাথমিকভাবে প্রতি ক্যাটাগরি থেকে ১০ জন নারীর তালিকা করা হয়েছে। এদের মধ্যে চূড়ান্তভাবে পাঁচজনকে সম্মাননা দেয়া হবে।

প্রাথমিকভাবে নির্বাচিত ১০ জন নারী হলেন- পাবনার ভাঙ্গুড়ার পাটুলি গ্রামের সুমনা সুলতানা সাথী, বগুড়া সদরের মালতিনগরের জাকিয়া সুলতানা, শিবগঞ্জের বিহার পশ্চিমপাড়া গ্রামের মিফতাহুল জান্নাত, চাঁপাইনবাবগঞ্জ সদরের সুলতানা রাজিয়া, গোমস্তাপুরের ঘোসালপাড়া গ্রামের জাহানারা বেগম, রাজশাহীর মধ্য নওদাপাড়ার আমিনা হক, হড়গ্রাম নতুনপাড়ার সেলিনা বেগম, বাগমারার জান্নাতুন নেছা, পাবনার চাটমোহরের চকউখুলীর রোজিনা খাতুন এবং সিরাজগঞ্জের কাজিপুরের দক্ষিণ রেহাই গ্রামের ফুলেরা খাতুন।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, রাজশাহী বিভাগের আট জেলার ৬৭টি উপজেলা থেকে মোট ৩৩৭টি আবেদন এসেছিল। এর মধ্যে ৮ জেলা থেকে প্রাথমিকভাবে ৩৯ জনকে নির্বাচিত করে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে পাঠানো হয়। এদের মধ্যে ১০ জনকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। চূড়ান্তভাবে পাঁচজনকে নির্বাচিত করার জন্য বিভাগীয় কমিশনারকে সভাপতি করে ছয় সদস্যের একটি কমিটি করা হয়েছে।

চূড়ান্তভাবে নির্বাচিতদের মঙ্গলবার সম্মাননা প্রদান করা হবে। জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হবে। এছাড়া এ অনুষ্ঠানে জাতীয় র্পর্যায়ে ২০১৬ সালে নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতা সিরাজগঞ্জের আমিনা বেগম ও ২০১৭ সালে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা হওয়া চাঁপাইনবাবগঞ্জের অনামিকা ঠাকুরকে সংবর্ধনা জানানো হবে। অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়েছে।

আরবিসি/০৭ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category