• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
জেন্ডার সংবেদনশীল প্রতিবেদনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের পুরস্কার পেলেন ৩ সাংবাদিক এক্সরে রেজিস্ট্রারের হাতের লেখা স্পষ্ট করতে বললেন ঔষধাগারের পরিচালক রাজশাহীতে নাগরিক সমস্যা সমাধানে মাল্টি-পার্টি এ্যাডভোকেসি ফোরামের গোলটেবিল বৈঠক সংসদে অংশগ্রহণ বৃদ্ধিতে নারী এমপিদের বিশেষ আইন প্রণয়নের আহ্বান প্রশ্ন শুনেই রেগে বেফাঁস মন্তব্য, সাংবাদিকদের তোপের মুখে রাজশাহী-১ আসনের এমপি ফারুক চৌধুরী  রাজশাহীর পবায় ফারুক, মোহনপুরে আফজাল হলেন উপজেলা চেয়ারম্যান রাজশাহীতে শ্বশুরবাড়ি থেকে ১০ আগ্নেয়াস্ত্রসহ জামাই গ্রেফতার দেশে কোন রাজনৈতিক মামলা হয় না: অ্যাটর্নি জেনারেল ইউপি চেয়ারম্যান থেকে উপজেলা চেয়ারম্যান হলেন বেলাল উদ্দিন সোহেল রাজশাহীর তানোরে ময়না, গোদাগাড়িতে সোহেল চেয়ারম্যান নির্বাচিত

রহনপুর রেল ট্র্যানজিটে সাত হাজার টন সার গেল নেপালে

Reporter Name / ২৭৭ Time View
Update : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১

গোমস্তাপুর প্রতিনিধি: রহনপুর রেলবন্দর দিয়ে সাড়ে ৭ হাজার মেট্রিকটন সার গেল নেপালে। গত ৩ দিন হতে ট্রেনযোগে রহনপুর-ভারতের সিন্দাবাদ হয়ে হয়ে নেপালে যাচ্ছে এ সার। গত শনিবার রাতে ৩য় দফায় ২ হাজার ৫শ মেট্রিকটন ইউরিয়া সারবাহী একটি র‌্যাক (২৪ ওয়াগন) ভারত হয়ে নেপালের বীরগঞ্জে ছেড়ে যায়।

রহনপুর রেলস্টেশনের মাস্টার মির্জা কামরুল ইসলাম জানান, চীন থেকে এ সার নেপাল আমদানী করে বাংলাদেশের মংলা বন্দর দিয়ে। পরে যশোরের নোয়াপাড়া স্টেশনে আমদানি করা এ সার র‌্যাকে বোঝাই করে ভারত হয়ে নেপালে যাচ্ছে।

গত ৩ ও ৫ ফেব্রুয়ারি বাংলাদেশের রহনপুর-ভারতের সিঙ্গাবাদ রুট দিয়ে ৫ হাজার মেট্রিক টন এবং শনিবার রাতে তৃতীয় দফায় ২ হাজার ৫’শ মেট্রিকটন সারবাহী ৩টি র‌্যাক বাংলাদেশের শেষ স্টেশন রহনপুর দিয়ে ভারত হয়ে নেপালের বীরগঞ্জ স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায়। গত ৩ দিনে প্রায় সাড়ে ৭ হাজার মেট্রিকটন সার এ রেলপথে নেপাল গেল। এ রেলবন্দর দিয়ে মোট ৩০ হাজার মেট্রিকটন সার নিয়ে যাবে বলে তিনি জানান।

রহনপুর শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মোখতার হোসেন নেপালে সার যাওয়া সত্যতা নিশ্চিত করেছেন।

আরবিসি/০৭ ফেব্রুয়ারি/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category