• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

১৫ ফেব্রুয়ারির মধ্যে বর্ধিত অটোরিকশায় ভাড়ার ঘোষণা : মেয়র

Reporter Name / ২৫৭ Time View
Update : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১

স্টাফ রিপোর্টার : ব্যাটারিচালিত অটোরিকশা চালকদের দাবির পরিপ্রেক্ষিতে ১৫ ফেব্রুয়ারির মধ্যে বর্ধিত ভাড়ার ঘোষণা দেয়া হবে বলে জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। রোববার দুপুর ১টায় নগর ভবনের সামনে সমাবেত অটোরিকশা চালকদের উদ্দেশে এই ঘোষণা দেন মেয়র।

রাসিক মেয়র বলেন, রাজশাহী মহানগরীতে অটোরিক্সা চলাচলের বিআরটিএ এর কোন অনুমোদন ছিল না। প্রথম মেয়াদে মেয়র থাকাকালে ২০০৯ সালের দিকে আমি মেয়র হিসেবে কাউন্সিলরবৃন্দদের সঙ্গে নিয়ে রাজশাহীতে কর্মসংস্থান তৈরি করার লক্ষ্যে অপনাদের কর্মের কথা এবং যাত্রীদের সহজে চলাচলের কথা ভেবে আমরা সিটি কর্পোরেশন এর দায়িত্ব নিয়েছিলাম। অটোরিক্সা ও চার্জার রিক্সা চলাচলে সিটি কর্পোরেশন থেকে লাইসেন্স প্রদান করেছিলাম। সড়কে শৃঙ্খলা আনা ও যানজট নিরসনে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমি মেয়র হিসেবে আপনাদের জন্য লাইসেন্স প্রদান করেছি, আপনারা সড়কে শৃঙখা আনার জন্য আমাদের সহযোগিতা করুন।

এ সময় রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সড়কে শৃঙ্খলা আনা ও যানজন নিরসনে বর্তমানে মহানগরীতে দুই রঙের অটোরিকশা দুই শিফটে চলাচল বাস্তবায়ন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশন। রাজশাহী সিটি কর্পোরশনের অনুমোদন ছাড়াই গত ১ জানুয়ারি থেকে ভাড়া বাড়ানোর ঘোষণা দেয় রাজশাহী মহানগর ইজিবাইক মালিক শ্রমিক সমবায় সমিতি। এরপরিপ্রেক্ষিতে গত ৭ জানুয়াটি ইজিবাইক মালিক শ্রমিক সমবায় সমিতির নেতাদের সাথে আলোচনা করে ৩১ জানুয়ারি পর্যন্ত বাড়তি ভাড়া স্থগিতের ঘোষণা দেন রাসিক মেয়র। একই সাথে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে সকলের সাথে আলোচনা সাপেক্ষে যৌক্তিক ভাড়া নির্ধারণের সিদ্ধান্ত নেয় সিটি কর্পোরেশন।

আরবিসি/০৭ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category