• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

ভাইস চ্যান্সেলর’র এ্যাওয়ার্ড পেলেন রাজশাহীর ৪ কৃতি শিক্ষার্থী

Reporter Name / ২৬৪ Time View
Update : বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১

স্টাফ রিপোর্টার : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে অধ্যয়নরত নিয়মিত শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন বিষয়ে সেরা ফলাফলধারী ৩০ শিক্ষার্থীকে ‘ভাইস চ্যান্সেলর’স এ্যাওয়ার্ড’ (স্বর্ণপদক) প্রদান করা হয়েছে। এর মধ্যে রাজশাহী জেলার দুইটি কলেজের ৪ শিক্ষার্থী পেয়েছেন এ সম্মাননা। এ্যাওয়ার্ড পাওয়া শিক্ষার্থীদেরকে সনদ ও গোল্ড মেডেল প্রদান করা হয়।

পুরস্কারপ্রাপ্তদের মধ্যে স্নাতক (সম্মান) কোর্সের ২৬ জনের মধ্যে রয়েছেন রাজশাহীর ৩ জন। তারা হলেন- রাজশাহী কলেজের পরিসংখ্যান বিভাগের সাজেদুর রহমান, উদ্ভিদবিজ্ঞান বিভাগের মোসা. হাবিবা খাতুন হাসি ও মনোবিজ্ঞান বিভাগের মৌসুমী খাতুন। আর স্নাতক (পাস) কোর্সের ৪ জনের মধ্যে রয়েছেন রাজশাহীর ভবানীগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের মোছা. রক্সিমা খাতুন।
এছাড়াও মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা গ্রন্থদ্বয় থেকে যা শিক্ষণীয়’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন রাজশাহী কলেজের মোছা. সাদিয়া আফরিন। তিনি ছাড়াও এ প্রতিযোগিতায় বিজয়ী আরও তিনজনকে নগদ অর্থ ও সনদ দেয়া হয়েছে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে জুম মিটিং অনুষ্ঠানের মাধ্যমে কৃতী এই শিক্ষার্থীদের হাতে এ্যাওয়ার্ড তুলে দেয়া হয়। কলেজগুলোর পক্ষ থেকে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে এই এ্যাওয়ার্ড তুলে দেয়।

রাজশাহী কলেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কলেজের সদ্য বিদায়ী অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক, কৃতি শিক্ষার্থী ও বিভিন্ন বিভাগের প্রধানসহ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে জুম মিটিংয়ের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে যুক্ত হন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা নীতি প্রণয়ন ও সংস্কারে শিক্ষার মান উন্নয়নে বঙ্গবন্ধু জাতীয় বিশবিদ্যালয় প্রতিষ্ঠা করেন। তার জন্মশতবার্ষিকীতে “অসমাপ্ত আত্মজীবনী” ও “কারাগারে রোজনামচায়” গ্রন্থ দুইটিতে শিক্ষনীয় বিষয়গুলো শিক্ষার্থীরা ধারণ করবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উৎসাহ প্রদান “ভাইস-চ্যান্সেলর’র এওয়ার্ড” সুস্থ ধারার প্রতিযোগিতা সৃষ্টি করবে বলে আমার বিশ^াস। করোনাকালে শিক্ষার্থীরা এভাবে এগিয়ে যাবে, আসলে এটা অনেক খুশির ব্যাপার। ভাইস-চ্যান্সেলরস এওয়ার্ডপ্রাপ্ত শিক্ষাথীদের শুভেচ্ছা জানাই।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী (এমপি), বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ, শিক্ষা সচিব মো. মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক প্রমুখ।

আরবিসি/১০ ফেব্রুয়ারি/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category