• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

অটোরিকশা চালক হলেন পৌর কাউন্সিলর

Reporter Name / ২৪৮ Time View
Update : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চায়ের দোকানি কিংবা দিনমজুর থেকে ব্যাপক জনপ্রিয়তা নিয়ে নির্বাচনে লড়াই করে জনপ্রতিনিধি হওয়ার গল্প সিনেমা-নাটক কিংবা বিজ্ঞাপনচিত্রে দেখা মেলে। কিন্তু বাস্তবে এমনটাই ঘটেছে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে। এতে একজন অটোরিকশা চালক বর্তমান কাউন্সিলরসহ ছয় প্রতিদ্বন্দ্বীকে পরাজিত করে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। শুধু তাই নয়, নিকটতম প্রতিদ্বন্দ্বীর সঙ্গে তার ভোটের ব্যবধানও ছিল ৩০৮। ১৪ ফেব্রুয়ারির নির্বাচনে তাক লাগানো এই কাউন্সিলর হলেন রাজু আহমেদ রাজন। নির্বাচনে তিনি উটপাখি প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করেন।

শুধু অর্থ দিয়েই নয়, সাধারণভাবে চলাফেরা করেও জনসেবা দিয়ে যে জনপ্রতিনিধি হওয়া যায়Ñ রাজনই তার উৎকৃষ্ট উদাহরণ। বৃদ্ধ বাবা-মায়ের সংসারে তিন ভাইয়ের সবার ছোট তিনি। অটোচালক হলেও রাজন উচ্চমাধ্যমিক পর্যন্ত লেখাপড়া করেছেন। ২০০৬ সালে ছত্রাজিতপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০০৮ সালে রাণীহাটি ডিগ্রি কলেজ থেকে এসএসসি পাস করেন তিনি। সংসারের হাল ধরতেই আর লেখাপড়া এগিয়ে নিতে পারেননি রাজন।

বিভিন্ন সময়ে বিপদে-আপদে এলাকার মানুষের প্রয়োজনে ছুটে যেতেন নবনির্বাচিত কাউন্সিলর রাজন। লোকজনকে সাধ্যমতো সহায়তার হাত বাড়িয়ে দিতেন। শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে সাত নং ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী হতে অনুরোধ করেন এলাকাবাসী। তাদের এই অনুরোধ উপেক্ষা করতে পারেননি রাজন। দাঁড়িয়ে যান নির্বাচনে। তার নির্বাচনী সব ধরনের খরচ এলাকাবাসী ও স্থানীয় অটোরিকশা চালকরা বহন করেন। তারা নিজ তাগিদে দিনরাত পরিশ্রম করে রাজনের পক্ষে ব্যাপক প্রচার-প্রচারণা চালান। এসব প্রচারণায় ভোটারদের কাছে রাজনের মহানুভবতার কথা তুলে ধরেন তারা। তাই তো ১৪ ফেব্রুয়ারির ভালবাসা দিবসে জনতার ভালবাসা নিয়ে অতিসাধারণ রাজন কাউন্সিলর নির্বাচিত হন।

নির্বাচিত হওয়ার পর অনুভূতি জানতে চাইলে রাজন জানান, জনতার ভালবাসাই তার মূল চালিকা শক্তি। জনগণ যে ভালবাসা দিয়েছেন তার যথাযথ মর্যাদা রাখব। তার এলাকার প্রধান সমস্যা কী জানতে চাইলে তিনি জানান, মাদকই তার নির্বাচনী এলাকার মূল সমস্যা। এলাকার তরুণ সমাজ দিন দিন মাদকের জালে জড়িয়ে পড়ছে। শপথ গ্রহণের পর এলাকা থেকে মাদক নির্মূলই হবে তার প্রথম কাজ।

তিনি আরও বলেন, নবনির্বাচিত মেয়রও তার ওয়ার্ডের বাসিন্দা। সেহেতু তার সার্বিক সহায়তা নিয়ে এলাকা থেকে মাদকসহ সব ধরনের অসামাজিক কার্যকলাপের মূলোৎপাটন করা সহজ হবে।

প্রসঙ্গত, ১৪ ফেব্রুয়ারি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৭ নং ওয়ার্ডে ৭৭৩ ভোট পেয়ে ডালিম প্রতীক নিয়ে নির্বাচিত হন রাজু আহমেদ রাজন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উটপাখি প্রতীকে লিটন আলী পান ৪৬৫ ভোট। বর্তমান কাউন্সিলর শহীদুল ইসলাম বাবু ব্রিজ প্রতীক নিয়ে ৩৩৫ ভোট পেয়ে তৃতীয় হন। ওয়ার্ডটিতে মোট ভোটার সংখ্যা ৩৫৪৭ জন। নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম মেয়র নির্বাচিত হন।

আরবিসি/১৬ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category