• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

শিক্ষক দিবসে রাবিতে নানা কর্মসূচি

Reporter Name / ২৪৩ Time View
Update : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রতিবছরের ন্যায় এবারেও ১৮ ফেব্রুয়ারি মহান শিক্ষক দিবস হিসেবে পালিত হবে। দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিভিন্ন পেশাজীবী সংগঠন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এদিন সূর্যোদয়ের সাথে সাথে কালো পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৭টায় শহীদ ড. জোহার সমাধি ও জোহা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ এবং সকাল ১০টায় তাঁর স্মরণে শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে আলোচনা সভার আয়োজন করা হবে। আলোচনা সভায় বক্তৃতা করবেন অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক প্রফেসর সনৎ কুমার সাহা।

দিবসটিতে সকাল ৭টা ৪০ মিনিটে রসায়ন বিভাগ, সকাল ৭টা ৫০ মিনিটে শিক্ষক সমিতি, সকাল ৮টায় আবাসিক হল, বিভিন্ন পেশাজীবী সমিতি ও সংগঠন এবং সকাল ৮টা ১৫ মিনিটে রাবি স্কুল ও শেখ রাসেল মডেল স্কুলের পক্ষ থেকে শহীদ ড. জোহার সমাধি ও জোহা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এরপর সকাল ৯টায় রাবি অফিসার, সহায়ক কর্মচারী, সাধারণ কর্মচারী ইউনিয়ন, পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতির নিজ নিজ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এছাড়া রাবি কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জোহর কোরআনখানি ও বিশেষ মোনাজাত, বিকেল ৪:৩০ মিনিটে শহীদ শামসুজ্জোহা হলে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এরপর সন্ধ্যা ৬:৩০ মিনিটে শহীদ শামসুজ্জোহা হলে প্রদীপ প্রজ্বালন করা হবে। পাশাপাশি রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি শহীদ ড. জোহা স্মরণে সন্ধ্যা ৭টায় এক অনলাইন আলোচনা অনুষ্ঠান এবং শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হবে রচনা প্রতিযোগিতা। এদিন শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে।

আরবিসি/১৬ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category