• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

শিক্ষক দিবসে রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি

Reporter Name / ৩০২ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ ড. শামসুজ্জোহা’র সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদ জোহার মৃত্যুবার্ষিকী ও শিক্ষক দিবস পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু)। আজ বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দিবসটি উপলক্ষ্যে সকাল ১০টায় এই কর্মসূচি পালন করে সংগঠনের সাংবাদকর্মীরা।

পুষ্পস্তবক অর্পণ শেষে জোহা চত্বরে এক মিনিটি নিরবতা পালন করেন তারা। এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে রিপোর্টার্স ইউনিটির যুগ্ম-সাধারণ সম্পাদক অন্তর রায় প্রণবের সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি আরাফাত রহমান।

এ সময় সভাপতি আরাফাত রহমান বলেন, ১৯৬৯ সালের আজকের এই দিনে ড. শামসুজ্জোহা ছাত্রদের জন্য জীবন দিয়েছেন। তাঁর শিক্ষার্থীরা শুধুমাত্র এই দিনটিতেই তাকে স্মরণ করে। দিবস কেন্দ্রিক সম্মান প্রদর্শন করে। আমাদের এই সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। ড. জোহা যেমন শিক্ষার্থীবান্ধব ছিলেন বর্তমান শিক্ষকদেরও ঠিক তেমনটাই হতে হবে।

তিনি বলেন, আমরা যেহেতু সাংবাদিকতা করি। আমাদেরও উচিত হবে নিজেদের জায়গা থেকে সৎ থেকে সর্বোচ্চটা করা। এসময় তিনি ড. জোহার নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সংবাদকর্মী হিসেবে তাঁর প্রতি সম্মান আটুট রেখে ছাত্রদের জন্য ড. জোহার যে চাওয়া এবং তাঁর আত্মত্যাগ সবার কাছে ছড়িয়ে দেওয়ার আহবান জানান।

কর্মসূচিতে অন্যদের মধ্যে রাবি রিপোর্টার্স ইউনিটির কোষাধ্যক্ষ ওয়াসিফ রিয়াদ, দপ্তর সম্পাদক রাশেদ শুভ্রসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

আরবিসি/১৮ ফেব্রুয়ারি/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category