• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

টিকার দ্বিতীয় চালান আসছে

Reporter Name / ৭৬ Time View
Update : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১

আরবিসি ডেস্ক : ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে দ্বিতীয় চালানের ২০ লাখ ডোজ কোভিড টিকা আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে দেশে আসছে বলে জানিয়েছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা ৩ কোটি ডোজের দ্বিতীয় চালান এটি। এর আগে গত ২৫ জানুয়ারি দেশে ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা অক্সফোর্ডের ৫০ লাখ করোনার টিকার চালান আসে। তার আগে ২০ লাখ ডোজ টিকা ঢাকায় এলেও সেটি ছিল বাংলাদেশকে দেওয়া ভারত সরকারের উপহার।

গত ২৭ জানুয়ারি এই টিকা প্রথম ৩০ জনকে দেওয়া হয়। সর্বপ্রথম টিকা নেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। এরপর পর্যায়ক্রমে চিকিৎসক হিসেবে প্রথম টিকা নেন মেডিসিন কনসালট্যান্ট ডা. আহমেদ লুৎফর মবিন, তারপর স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, ট্রাফিক পুলিশের সদস্য দিদারুল ইসলাম এবং সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ।

৭ ফেব্রুয়ারি দেশে গণটিকা কার্যক্রম শুরু হয়। এর আগে ২৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন। সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার ছাড়া প্রতিদিনই টিকাদান কার্যক্রম চালিয়ে যাচ্ছে স্বাস্থ্য অধিদফতর।

এদিকে শনিবার (২১ ফেব্রুয়ারি) পর্যন্ত দেশে করেনোভাইরাস প্রতিরোধে টিকাদান কর্মসূচির ১২ দিন পার হয়েছে। এই সময়ে সারাদেশে ২০ লাখ ৮২ হাজার ৮৭৭ জন টিকা নিয়েছেন। এর মধ্যে নারী ৭ লাখ ৩ হাজার ৯৪২ এবং পুরুষ ১৩ লাখ ৭৮ হাজার ৯৩৫ জন। এ পর্যন্ত ৫৭৮ জনের মধ্যে মৃদু পার্শ্বপ্রতিক্রিয়া লক্ষ করা গেছে। স্বাস্থ্য অধিদফতরের এসআইএস থেকে এ তথ্য জানানো হয়েছে।

আরবিসি/২২ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category