• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

সাপাহারের ২৬ শ’ খামারী পেলেন করোনা প্রণোদনা

Reporter Name / ২৪৮ Time View
Update : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

সাপাহার প্রতিনিধি: প্রধানমন্ত্রীর করোনা প্রণোদনা (নগদ টাকা) পেয়ে শুকরিয়া আদায় করলেন নওগাঁর সাপাহার উপজেলার খামারীরা। করোনাকালে সারা দেশে ক্ষতিগ্রস্থ বিভিন্ন গবাদীপশু পালনকারী খামারীদের দুর্দশার কথা চিন্তা করে প্রধান মন্ত্রী তাদের প্রণোদনা দেয়ার সিন্ধান্ত গ্রহণ করলে সারা দেশের ন্যায় সাপাহার উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: আশীষ কুমার দেবনাথ তার কর্মীবাহিনী দ্বারা সারা উপজেলার খামারীদের তালিকা তৈরী করে উর্ধ্বতন কর্তৃপক্ষের দপ্তরে পাঠান। যার প্রেক্ষীতে বিভিন্ন ক্যাটাগরীতে বিভিন্ন খামারীদের নামে আসে সেই প্রণোদনার টাকা।

যা গত১৭ ফেব্রুয়ারি রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রনালয় খাত হতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক করোনায় ক্ষতিগ্রস্ত খামারিদের আর্থিক প্রণোদনা দেয়ার কার্যক্রম উদ্বোধন করেন।
জানা যায় মৎস্য ও প্রাণিসম্পদ খাতে করোনায় ক্ষতিগ্রস্ত ৪ লাখ ৮৫ হাজার ৪৭৬ জন খামারিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে মোট ৫৬৮ কোটি ৮৬ লাখ ৪১ হাজার ২৫০ টাকা নগদ প্রণোদনা দিয়েছে সরকার।

এরই ধারাবাহিতায় সাপাহারে বিভিন্ন ক্যাটাগরিতে প্রাণীসম্পদ খাতে করোনায় ক্ষতিগ্রস্ত প্রায় ২হাজার ৬শ ২২ জন খামারির মাঝে সর্বনিম্ন ৩৩৭৫ টাকা থেকে ২২৫০০ টাকা সহ মোট ৩কোটি ১৩লক্ষ ৪৪হাজার ৮৯৫টাকা সাপাহারের খামারিরা পেয়েছেন।
সরেজমিনে মাঠে গিয়ে সাপাহার বহুমূখী এগ্রো ফার্মের মালিক খামারী সাংবাদিক তছলিম উদ্দীন, ফুরকুটি ডাঙ্গা গ্রামের খামারী রাজিয়া সুলতানা, তুলশী পাড়া গ্রামের আবুল কাশেম সহ বেশ কয়েকজন খামারির সাথে কথা হলে তারা জানান করোনা মহামারীর কারণে তাদের অনেক ক্ষতি হয়েছে, ফলে অনেক খামারি তাদের পেশা পরিবর্তন করে অন্য পেশা গ্রহণ করতে বাধ্য হয়েছে। এমনী সময় প্রধানমন্ত্রীর করোনা প্রণোদনার টাকা পেয়ে খুশি হয়ে তারা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

সাপাহার উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন মন্ডল বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার। দেশের মানুষের কথা চিন্তা করে সবসময় কাজ করে থাকেন। এই মহামারীর কারণে ক্ষতিগ্রস্ত খামারিরা যে করোনা প্রণোদনা পেলেন এর জন্য আমি সাপাহার উপজেলা বাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরী বলেন, দেশ উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। দেশের মানুষের ভাগ্য বদলাতে এবং দেশকে এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রীর নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। এর সবচেয়ে বড় প্রমাণ হচ্ছে মৎস্য ও প্রাণিসম্পদ খাতে এই করোনা প্রণোদনা প্রদান করা।

সাপাহার উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আশীষ কুমার দেবনাথ বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত করোনা পরিস্থিতির জন্য ক্ষতিগ্রস্থ খামারিরা যে প্রণোদনার টাকা সরাসরি পাবেন, তা দিয়ে সাপাহার তথা সারা দেশের খামারিরা গবাদিপশু পালনে উদ্বুদ্ধ হবে। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে সাপাহার উপজেলা বাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা অভিনন্দন এবং শুভেচ্ছা প্রদান করছি।

আরবিসি/২৫ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category