• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

দুর্গাপুরে নৌকার নির্বাচনী অফিসে ভাঙচুর, উত্তেজনা

Reporter Name / ২০০ Time View
Update : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীর দুর্গাপুর পৌরসভা নির্বাচনের আগের দিন রাতে নৌকার নির্বাচনী অফিসে ভাঙচুর চালিয়ে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা। শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে দুর্গাপুর সদর বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে আওয়ামী লীগ সমর্থিত তোফাজ্জল হোসেনের নৌকা প্রতীকের নির্বাচনী অফিসে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে দুর্গাপুর সদরসহ আশে পাশের এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

এদিকে নির্বাচনী অফিসে ভাঙচুর ও আগুন দেয়ার ঘটনায় ২৩ জন নামীয় ও কিছু অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে থানায় মামলা দায়ের হয়েছে। থানার পুলিশ ও প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা গেছে, রবিবার (২৮ ফেব্রুয়ারি) পঞ্চম ধাপে দুর্গাপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের প্রচার প্রচারণার শেষদিন শুক্রবার রাত আনুমান সাড়ে ১১টার দিকে দুর্গাপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে ভাঙচুর চালায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী তোফাজ্জল হোসেনের নৌকা প্রতীকের নির্বাচনী অফিস। দূর্বৃত্তরা ভাঙচুর চালিয়ে পরে আগুন দিয়ে পুড়িয়ে দেয় নির্বাচনী অফিস।
এদিকে, রাতেই ঘটনাস্থল পরিদর্শনে আসেন থানার পুলিশ। এসময় তারা ভাঙচুর করা ও আগুনে পুড়ে যাওয়া প্লাস্টিকের চেয়ার, কাপড়ের পর্দা ও পেট্রোল বহনকারী প্লাস্টিকের বোতল আলামত হিসেবে উদ্ধার করেন।

ওই ঘটনায় দুর্গাপুর পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও নৌকা প্রতীকের ওয়ার্ড নির্বাচনী কমিটির আহ্বায়ক আমজাদ আলী বাদী হয়ে রাতেই থানায় মামলা করেন।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাশমত আলী বলেন, আওয়ামী লীগ নেতা আমজাদ আলী বাদী হয়ে রাতেই থানায় মামলা দায়ের করেছেন। থানার পুলিশ ঘটনাস্থল থেকে পোড়া চেয়ারসহ বিভিন্ন আলামত উদ্ধার করেছে। মামলার সুত্রধরে তদন্ত চলছে।
ওসি আরও বলেন, নির্বাচনকে কেন্দ্র করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটনা ঘটতে দেওয়া যাবে না। ১১টি ভোট কেন্দ্রে ৯জন নির্বাহী ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবেন। ভোটারদের নিরাপত্তায় প্রতিটি ভোট কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য থাকবে। পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে র‌্যাব ও বিজিবি থাকবে।

আরবিসি/২৭ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category