• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

২০৫০ সাল নাগাদ চারজনের একজন শ্রবণ সমস্যায় ভুগবে: ডব্লিউএইচও

Reporter Name / ১৪০ Time View
Update : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১

আরবিসি ডেস্ক : বর্তমানে বিশ্বে প্রতি পাঁচজনের মধ্যে একজন শ্রবণ সমস্যায় ভুগছেন। আর ২০৫০ সাল নাগাদ বিশ্বে চারজনের মধ্যে একজন শ্রবণ সমস্যায় ভুগতে পারেন। যে কারণে অনেকে চাকরি থেকে বাদ পড়বেন। ফলে তাদের স্বাস্থ্যের ক্ষতির সাথে আর্থিক ক্ষতিও হবে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) এক প্রতিবেদনে এমনটি বলা হয়েছে। বিশ্বের দেশগুলোকে কানের রোগ সংক্রমণ প্রতিরোধ ও চিকিৎসায় অতিরিক্ত বিনিয়োগের আহ্বান জানিয়েছে সংস্থাটি।

আজ মঙ্গলবার শ্রবণবিষয়ক এই প্রতিবেদনটি ডব্লিউএইচওর ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। ৩ মার্চ বিশ্ব শ্রবণ দিবস সামনে রেখে প্রতিবেদনটি প্রকাশ করা হলো।

প্রতিবেদনে বলা হয়েছে,‌‘ প্রয়োজনীয় পদক্ষেপ না নিলে ২০৫০ সালের মধ্যে ২ দশমিক ৫ বিলিয়নের মধ্যে ৭০০ মিলিয়ন মানুষের অবস্থা এমন গুরুতর পর্যায়ে যেত পারে যে, তাদের শ্রবণ সহায়ক যন্ত্রপাতি, চিকিৎসা ও পুনর্বাসন সেবার প্রয়োজন হতে পারে।’

আরবিসি/০২ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category