• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

ফুলপ্রেমি এক ভূমি কর্মকর্তা

Reporter Name / ১০৯ Time View
Update : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১

জয়পুরহাট প্রতিনিধি : ফুলকে যে ভালবাসে না সে নাকি মানুষ হত্যা করতে পারে এমন প্রবাদ আমরা বিশ্বাস করি। আবার কেউ বলে ফুল পছন্দ অথবা ভালোবাসে না পৃথিবীতে এমন ব্যাক্তিও মিলা দায়। ফুল আবার একে অপরের মধ্যে শুভেচ্ছা বিনিময় ও ভালবাসার প্রতীকও বটে।

আর এ ফুলকে ভালোবেসে ও সৌন্দর্য বৃদ্ধির লক্ষে নিজ অফিসের সামনে ফুলের বাগান করেছেন জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আশিক রেজা। তিনি অফিসের দাপ্তরীক কাজের পাশাপাশি অবসর সময়ে অফিস মালিকে সঙ্গে নিয়ে বাগান পরিচর্যা, ফুলের গাছে নিয়মিত পানি দেওয়া সহ যাবতীয় কাজ নিজেই করেন।

বাগানে বিভিন্ন রংয়ের ফোটা ফুলে অফিসের সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে। অফিস সহকারি এরশাদ বলেন, অনেক ছেলেমেয়ে স্কুল-কলেজের শিক্ষার্থী এবং অনেক পরিবারের ছোটবড় সবাই দলবেঁধে ফুলের বাগান দেখতে আসেন, ছবি তোলেন। এছাড়া এলাকার অনেক মানুয় বিকালে ও সন্ধ্যার সময় ফুল বাগানের পাশদিয়ে হাটাহাটি করে কেউ বা ঘাসের উপর মাটিতে বসে অপলোক দৃষ্টিতে ফুলের দিকে তাকিয়ে থাকে অফিসের নৈশপ্রহরী ওয়াশিম বলেন।

অফিসের এত কাজের চাপের মধ্যেও কেন ফুলের বাগান করতে এত আগ্রহী হলেন জানতে চাইলে ফুল প্রিয় ভুমি অফিসার আশিক রেজা বলেন, আমি সরকারের চাকুরী করি এখনই বদলীর আদেশ আসলে এখান থেকে চলে যেতে হবে।
তবে আমি মনে করি নিজ কর্মস্থল আর বাড়ি একই বিষয় অফিসের সুন্দরয্য বৃদ্ধির লক্ষেই অফিসের কাজের ফাঁকে ফাঁকে অফিসের অন্যদের সঙ্গে নিয়ে ফুলের বাগানটি করেছি বলেও জানান তিঁনি।

আরবিসি/০৪ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category