• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
জেন্ডার সংবেদনশীল প্রতিবেদনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের পুরস্কার পেলেন ৩ সাংবাদিক এক্সরে রেজিস্ট্রারের হাতের লেখা স্পষ্ট করতে বললেন ঔষধাগারের পরিচালক রাজশাহীতে নাগরিক সমস্যা সমাধানে মাল্টি-পার্টি এ্যাডভোকেসি ফোরামের গোলটেবিল বৈঠক সংসদে অংশগ্রহণ বৃদ্ধিতে নারী এমপিদের বিশেষ আইন প্রণয়নের আহ্বান প্রশ্ন শুনেই রেগে বেফাঁস মন্তব্য, সাংবাদিকদের তোপের মুখে রাজশাহী-১ আসনের এমপি ফারুক চৌধুরী  রাজশাহীর পবায় ফারুক, মোহনপুরে আফজাল হলেন উপজেলা চেয়ারম্যান রাজশাহীতে শ্বশুরবাড়ি থেকে ১০ আগ্নেয়াস্ত্রসহ জামাই গ্রেফতার দেশে কোন রাজনৈতিক মামলা হয় না: অ্যাটর্নি জেনারেল ইউপি চেয়ারম্যান থেকে উপজেলা চেয়ারম্যান হলেন বেলাল উদ্দিন সোহেল রাজশাহীর তানোরে ময়না, গোদাগাড়িতে সোহেল চেয়ারম্যান নির্বাচিত

২৪৭৮ জনকে নিয়োগ দেবে রাষ্ট্রায়ত্ত ৮ ব্যাংক

Reporter Name / ১০৪ Time View
Update : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১

আরবিসি ডেস্ক : রাষ্ট্রায়ত্ত আট ব্যাংকে ‘অফিসার’ পদে দুই হাজার ৪৭৮ জনকে নিয়োগ দেওয়া হবে।

ব্যাংকগুলো হলো—জনতা ব্যাংক লিমিটেড, সোনালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক।

ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সদস্যভুক্ত এই ব্যাংকগুলোতে লোকবল নিয়োগের জন্য এরই মধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক।

পদের নাম: অফিসার (২০১৯ সালভিত্তিক)

পদ সংখ্যা: ২৪৭৮টি। এর মধ্যে জনতা ব্যাংকে ১২১টি, সোনালী ব্যাংকে ৭৫৮, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ৩, রূপালী ব্যাংকে ৬৯, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকে ৫৭, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ২৭, বাংলাদেশ কৃষি ব্যাংকে ১ হাজার ৪৪০ এবং রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ৩টি।

শিক্ষাগত যোগ্যতা: যে কোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি বা চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাগুলোয় ন্যূনতম একটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা এবং নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা।

চাকরি আবেদনের বয়স: করোনার কারণে চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা বন্ধ ছিল। এ কারণে গত বছরের ২৫ মার্চ যাদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার।

এ নিয়ে যে প্রজ্ঞাপন জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়, তাতে এই আট ব্যাংকের ‘অফিসার’ পদে নিয়োগের জন্য গত বছরের ১ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: আগামী ১১ মার্চ রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে আবেদন করতে হবে আগ্রহীদের।

আবেদন ফি: পরীক্ষার ফি অফেরতযোগ্য ২০০ টাকা। ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের পেমেন্ট গেটওয়ে ‘রকেট’ (আবেদনকারীর নিজের অথবা এজেন্ট অ্যাকাউন্ট)–এর মাধ্যমে প্রদান করতে হবে।

আরবিসি/০৯ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category