• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

‘শিক্ষাক্ষেত্রে রাজশাহী মিসিগান শহরের মতো সম্ভাবনাময়’

Reporter Name / ১৩৬ Time View
Update : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার : শিক্ষা ক্ষেত্রে রাজশাহীকে মিসিগান শহরের মতো সম্ভাবনাময় উল্লেখ করে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বের শীর্ষ দুই দেশের একটি। যারা স্নাতকোত্তর, পিএইচডি ও হার্ড সায়েন্সের ডিগ্রি অর্জনের জন্য বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী পাঠাচ্ছে। সে কারণে শিক্ষা আদান-প্রদানের উপর অর্থাৎ কীভাবে আরও বেশি বাংলাদেশী শিক্ষার্থী যুক্তরাষ্ট্রে যেতে পারে এবং সেখানকার শিক্ষার্থী এখানে আসতে পারে সেক্ষেত্রে বেশী গুরুত্ব দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহী নগর ভবনে সাংবাদিকদের এসব কথা বলেন রাষ্ট্রদূত। এর আগে রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৈজন্য সাক্ষাৎ করেন। পরে রাষ্ট্রদূত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।
রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার আরো বলেন, সিস্টার সিরিজ প্রোগ্রামের আওতায় অনুষদ ও শিক্ষকদের পড়াশোনায় অতিরিক্ত বিনিয়োগ কিভাবে করা যায় সে বিষয়টিও বিবেচনায় নেয়া হচ্ছে। এক পর্যায়ে শিক্ষা ক্ষেত্রে রাজশাহীকে মিসিগান শহরের মতো সম্ভাবনাময় উল্লেখ্য করেন। তিনি বলেন, এ শহরে তথ্যপ্রযুক্তিগত প্রতিষ্ঠান গড়ে তোলার যথেষ্ট সম্ভাবনা আছে। সিস্টার সিরিজ প্রোগ্রামে আওতায় অনুষদ ও শিক্ষকদের পড়াশোনায় অতিরিক্ত বিনিয়োগ কিভাবে করা যায় সে বিষয়েও নজর দেয়া হচ্ছে।

এর আগে রাষ্ট্রধূত নগর ভবনে পৌছলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর রাজশাহীর উন্নয়ন, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, সংস্কৃতি সহ বিভিন্ন বিষয় আলোচনা করেন। নগর ভবনে মেয়র দফতরকক্ষে সাক্ষাৎ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শুরুতে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারকে শুভেচ্ছা জানিয়ে রাজশাহীর সম্ভাবনার কথা তুলে ধরেন মেয়র লিটন। এ সময় রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর কবির, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ নূর-ঈ সাঈদ, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলারসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেন, মিসিগান শহরের সঙ্গে রাজশাহীর বেশ মিল রয়েছে। রাজশাহীতে থেকে অনেক পন্য আমদানি-রফতানির সুযোগ আছে।

আরবিসি/১১ মার্চ/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category