• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
জেন্ডার সংবেদনশীল প্রতিবেদনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের পুরস্কার পেলেন ৩ সাংবাদিক এক্সরে রেজিস্ট্রারের হাতের লেখা স্পষ্ট করতে বললেন ঔষধাগারের পরিচালক রাজশাহীতে নাগরিক সমস্যা সমাধানে মাল্টি-পার্টি এ্যাডভোকেসি ফোরামের গোলটেবিল বৈঠক সংসদে অংশগ্রহণ বৃদ্ধিতে নারী এমপিদের বিশেষ আইন প্রণয়নের আহ্বান প্রশ্ন শুনেই রেগে বেফাঁস মন্তব্য, সাংবাদিকদের তোপের মুখে রাজশাহী-১ আসনের এমপি ফারুক চৌধুরী  রাজশাহীর পবায় ফারুক, মোহনপুরে আফজাল হলেন উপজেলা চেয়ারম্যান রাজশাহীতে শ্বশুরবাড়ি থেকে ১০ আগ্নেয়াস্ত্রসহ জামাই গ্রেফতার দেশে কোন রাজনৈতিক মামলা হয় না: অ্যাটর্নি জেনারেল ইউপি চেয়ারম্যান থেকে উপজেলা চেয়ারম্যান হলেন বেলাল উদ্দিন সোহেল রাজশাহীর তানোরে ময়না, গোদাগাড়িতে সোহেল চেয়ারম্যান নির্বাচিত

নবম বাংলাদেশ গেমসে নারী ক্রিকেটে নীল দল চ্যাম্পিয়ন

Reporter Name / ৭৯ Time View
Update : শুক্রবার, ১২ মার্চ, ২০২১

আরবিসি ডেস্ক : নবম বাংলাদেশ গেমসে নারী ক্রিকেটে নীল দল চ্যাম্পিয়ন। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নবম বাংলাদেশ গেমসের ওয়ানডে ফরম্যাটের নারী ক্রিকেট ইভেন্টে তিন দলে ভাগ হয়ে খেলেছেন দেশের শীর্ষস্থানীয় নারী ক্রিকেটাররা। প্রথম রাউন্ডে সব দল খেলেছে দুইটি করে ম্যাচ। সেখানে অপরাজিত থেকেই ফাইনালে পৌঁছায় নীল দল।

শুক্রবার স্বর্ণপদক নির্ধারণী ম্যাচেও জয় ছিনিয়ে নিয়েছে নীল দল। শারমিন সুলতানার নেতৃত্বাধীন বাংলাদেশ সবুজ দলকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে নীল দল। আগে ব্যাট করে ৩৬ ওভারে মাত্র ৭২ রানে অলআউট হয় সবুজ দল। যা তাড়া করতে মাত্র ১৮.২ ওভার লেগেছে ফারজানা হক, শামীমা সুলতানাদের।

ম্যাচে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন নীল দলের অধিনায়ক সালমা খাতুন। অধিনায়কের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করতে সময় নেননি তারকা পেসার জাহানারা। ইনিংসের সপ্তম ওভারে জোড়া আঘাত হানেন তিনি, ফিরিয়ে দেন প্রতিপক্ষ অধিনায়ক শারমিন সুলতানা (৮) ও সুমাইয়া আক্তারকে (০)।

প্রথম পাওয়ার প্লে’র ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৬ রান করতে সক্ষম হয় সবুজ দল। ইনিংসের ১১তম ওভারে প্রথমবারের মতো আক্রমণে এসেই উইকেট নেন সালমা। তার বলে এগিয়ে মারতে গিয়ে স্ট্যাম্পিংয়ের শিকার হন ১২ রান করা সানজিদা আক্তার।

চতুর্থ উইকেটে খানিক প্রতিরোধের আভাস দেন নুজহাত টুম্পা ও রোমানা আহমেদ। তবে দুজন মিলে ১৫ রানের বেশি যোগ করতে পারেননি। রোমানা ১৪ ও উইকেটরক্ষক নুজহাত আউট হন ৮ রান করে। দুজনকেই ফেরান আগের ম্যাচে ৪ উইকেট নেয়া মুমতা হেনা।

সবুজ দলের পক্ষে সর্বোচ্চ ১৮ রান করেন রিতু মণি। তার ৩৯ বলের ইনিংসে ছিল ২টি চারের মার। পুরো ইনিংসে মোট ৭টি চার মারতে সক্ষম হয় সবুজ দল। শেষপর্যন্ত তাদের ইনিংস থামে ৩৬ ওভারে ৭২ রানে অলআউট হওয়ার মাধ্যমে।

নীল দলের পক্ষে ৮ ওভারে ১৫ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন জাহানারা, ৭ ওভারে সমান ১৫ রানে মুমতা হেনাও নিয়েছেন ৩ উইকেট। এছাড়া অধিনায়ক সালমা ২ ও রাবেয়া খানের ঝুলিতে গেছে ১টি উইকেট।

প্রায় এক ঘণ্টা আগেই প্রথম ইনিংস শেষ হওয়ায় মধ্যাহ্ন বিরতির আগে দ্বিতীয় ইনিংসের ১০ ওভার খেলানোর সিদ্ধান্ত নেন দুই আম্পায়ার। এ সময়ের মধ্যে ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৮ রান করে ফেলে নীল দল। মুরশিদা খাতুন আউট হন ৯ রান করে, উদ্বোধনী জুটি ভাঙে ২৪ রানে।

দ্বিতীয় উইকেট জুটিতে ৩০ রান যোগ করেন শামীমা সুলতানা ও ফারজানা হক পিঙ্কি। ইনিংসের ১৫তম ওভারে এ জুটিটি ভাঙেন রোমানা। সাজঘরে ফিরে যান ৫৫ বলে ৫ চারের মারে ৩১ রান করা শামীমা।

এরপর আর উইকেট পড়তে দেননি ফারজানা ও ইসমা তানজিম। দুজনের অবিচ্ছিন্ন ১৮ রানের জুটিতে সহজেই ম্যাচ জিতে নেয় নীল দল। ফারজানা ৩২ বলে ২৮ ও তানজিম ১ রানে অপরাজিত ছিলেন। নির্ধারিত সময়ের অনেক আগেউ শেষ হয় যায় খেলা।

আরবিসি/১২ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category