• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপনে রাজশাহীতে ব্যাপক কর্মসূচি

Reporter Name / ১২৩ Time View
Update : সোমবার, ১৫ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযথ মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার সাথে উদযাপনের লক্ষ্যে রাজশাহী জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

১৭ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে জেলা পুলিশ লাইন্স, রাজশাহীতে তোপধ্বনি ও সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল নয়টায় রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল সাড়ে নয়টায় রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে জন্মদিনের কেক কাটা, আলোচনাসভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সুবিধামত সময়ে শহরের গুরুত্বপূর্ণ স্থানে বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধভিত্তিক পুস্তক ও ডকুমেন্টারি এবং ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার করা হবে।

বাদ যোহর/ সুবিধামত সময়ে মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডাসমূহে জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষ্যে স্বাস্থ্য বিধি অনুসরণপূর্বক সকল ধর্মীয় উপসনালয়ে বিশেষ প্রার্থনা করা হবে। হাসপাতাল, কারাগার, শিশু পরিবার, শিশু সদন, শিশু বিকাশ কেন্দ্র, ছোটমনি নিবাস ও সকল এতিমখানায় এতিম এবং দরিদ্র জনগোষ্ঠীর মাঝে মিষ্ঠান্ন বিতরণ ও উন্নত মানের খাবার পরিবেশন করা হবে।

রাজশাহীর সকল শিক্ষা প্রতিষ্ঠানে সুবিধামত সময়ে স্বাস্থ্য বিধি অনুসরণপূর্বক আলোচনাসভা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও জেলা শিল্পকলা একাডেমি রাজশাহীতে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং দেয়ালিকার মাধ্যমে শিশু ভাবনা প্রকাশের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক, স্থাপনা, সরকারি/আধাসরকারি/বেসরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও ভবনসমূহে সৌন্দর্যবর্ধন, আলোকসজ্জাকরণ ও পরিষ্কার পরিচ্ছন্নতা আভিযান পরিচালিত হবে।

সন্ধ্যা ৭.০০ টায় রাজশাহী শিল্পকলা একাডেমিতে জাতির পিতার জীবন ও কর্ম নির্ভর নাটক ‘‘বাতিঘর’’ মঞ্চায়ন করা হবে।

আরবিসি/১৫ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category