• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:০৪ পূর্বাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
জেন্ডার সংবেদনশীল প্রতিবেদনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের পুরস্কার পেলেন ৩ সাংবাদিক এক্সরে রেজিস্ট্রারের হাতের লেখা স্পষ্ট করতে বললেন ঔষধাগারের পরিচালক রাজশাহীতে নাগরিক সমস্যা সমাধানে মাল্টি-পার্টি এ্যাডভোকেসি ফোরামের গোলটেবিল বৈঠক সংসদে অংশগ্রহণ বৃদ্ধিতে নারী এমপিদের বিশেষ আইন প্রণয়নের আহ্বান প্রশ্ন শুনেই রেগে বেফাঁস মন্তব্য, সাংবাদিকদের তোপের মুখে রাজশাহী-১ আসনের এমপি ফারুক চৌধুরী  রাজশাহীর পবায় ফারুক, মোহনপুরে আফজাল হলেন উপজেলা চেয়ারম্যান রাজশাহীতে শ্বশুরবাড়ি থেকে ১০ আগ্নেয়াস্ত্রসহ জামাই গ্রেফতার দেশে কোন রাজনৈতিক মামলা হয় না: অ্যাটর্নি জেনারেল ইউপি চেয়ারম্যান থেকে উপজেলা চেয়ারম্যান হলেন বেলাল উদ্দিন সোহেল রাজশাহীর তানোরে ময়না, গোদাগাড়িতে সোহেল চেয়ারম্যান নির্বাচিত

ইরাকে মার্কিন ঘাঁটিতে রকেট হামলা

Reporter Name / ৬৭ Time View
Update : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

আরবিসি ডেস্ক : ইরাকে একটি মার্কিন ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। ইরাকের উত্তরাঞ্চলের আল-বালাদ সামরিক ঘাঁটি লক্ষ্য করে অন্তত ৭টি রকেট নিক্ষেপ করা হয়।

মঙ্গলবার (১৬ মার্চ) তুর্কি সংবাদসংস্থা আনাদোলু এজেন্সি ও ইরানের সংবাদমাধ্যম তেহরান টাইমস জানায়, সোমবার (১৫ মার্চ) ইরাকের উত্তরাঞ্চলের আল-বালাদ সামরিক ঘাঁটি লক্ষ্য করে অন্তত ৭ টি রকেট নিক্ষেপ করা হয়। তবে এর দুটি ঘাঁটিতে আঘাত হানে। অন্য পাঁচটি রকেট ঘাঁটির পাশের একটি গ্রামে গিয়ে পড়ে।

খবরে বলা হয়, রকেট হামলায় ঘাঁটির কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। এ হামলার দায়ও কেউ স্বীকার করেনি।

উল্লেখ্য, গত কয়েক মাসে ইরাকে মার্কিন বাহিনীর অবস্থান লক্ষ্য করে দফায় হামলা হয়েছে। গত ৩ মার্চ ইরাকের আইন আল-আসাদ ঘাঁটিতে এ ধরনের রকেট হামলায় আমেরিকার একজন ঠিকাদার নিহত হন। ইরাক-সিরিয়া সীমান্তে স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবির যোদ্ধাদের ওপর বিমান হামলার পর আইন আল-আসাদ ঘাঁটিতে রকেট হামলা হয়। এছাড়া বাগদাদের কূটনৈতিক এলাকা গ্রিনজোনে প্রায়ই মাঝেমধ্যে রকেট হামলা হয়ে আসছে। পাশাপাশি ইরাকে মোতায়েন মার্কিন সেনাদের গাড়িবহরে সাম্প্রতিক দিনগুলোতে অনেকবার বোমা হামলার ঘটনা ঘটেছে।

আরবিসি/১৬ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category