• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:০২ অপরাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

সোনামসজিদ-মোহদিপুর স্থলবন্দর পরিদর্শন করলেন ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী মনোজ কুমার

Reporter Name / ১১৩ Time View
Update : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার : সোনামসজিদ-মোহদিপুর স্থলবন্দর পরিদর্শন করেছেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী মনোজ কুমার। আজ বৃহস্পতিবার সকালে সোনামসজিদ-মোহদিপুর পরিদর্শনে যান তিনি। এসময় চেকপোস্টের কাস্টমস, ইমিগ্রেশন, বিজিবি ও বিএসএফের কর্মকর্তাদের সঙ্গে বিবিধ বিষয়ে মতবিনিময় করেন।

তিনি সোনামসজিদ ও মোহদিপুর বর্ডার চালুর জন্য সকলের মতামত নেন। খুব শিগগিরই এ বন্দর যাতে চালু হয় সেজন্য তিনি সকল ব্যবস্থা নেবেন বলে সকলকে অবহিত করেন।

সহকারী হাই-কমিশনার সোনামসজিদ ইম্পোর্টার ও এক্সপোর্টার ব্যবসায়ীদের সাথে আলোচনার পরে দুইদেশের কাস্টমস, ইমিগ্রেশন, বিজিবি ও বিএসএফের সাথে কথা বলে নিয়মিত দুই দেশের ব্যবসায়ীদের মাঝে জিরো পয়েন্টে মিটিং এর ব্যবস্থা করেন।

উল্লেখ্য, নবনিযুক্ত সহকারী হাইকমিশনার শ্রী মনোজ কুমার রাজশাহীতে যোগদানের পর থেকেই তিনি দীর্ঘদিন ধরে বন্ধ হয়ে থাকা গেদে বর্ডার ও সোনামসজিদ বর্ডার খোলার বিষয়ে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন।

পরে তিনি শিবগঞ্জের বিনোদপুর হাই স্কুল পরিদর্শন করেন। উল্লেখ্য যে, মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে মুক্তিযোদ্ধাদের ক্যাম্প হিসেবে এই স্কুলটি ব্যবহার হতো। স্কুলের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন “ফেব্রুয়ারি মাস ভাষার মাস। বাংলা ভাষার জন্য সকলকে গর্ব করা উচিত।” পাশাপাশি তিনি ইংরেজি শেখার প্রতিও গুরুত্ব দেন।

এরপর তিনি চাপাইনবাবগঞ্জ চেম্বার অফ কর্মাসের আয়োজনে ব্যবসায়ীবৃন্দের সাথে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মত বিনিময় করেন। পরে গোদাগাড়ীতে অবস্থিত বরেন্দ্র ইন্ড্রাস্টিয়াল পার্ক পরিদর্শন করেন। বরেন্দ্র ইন্ড্রাস্টিয়াল পার্কের সুবিধাতে ভারত থেকে কাচামাল যাতে সোনামসজিদ স্থলবন্দরের মাধ্যমে দ্রুত আনা যায় এমন অনুরোধের প্রেক্ষিতে তাদের সার্বিক সহোযোগিতার আশ্বাস দেন শ্রী মনোজ কুমার।

আরবিসি /০২ ফেব্রুয়ারী / রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category