• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
জেন্ডার সংবেদনশীল প্রতিবেদনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের পুরস্কার পেলেন ৩ সাংবাদিক এক্সরে রেজিস্ট্রারের হাতের লেখা স্পষ্ট করতে বললেন ঔষধাগারের পরিচালক রাজশাহীতে নাগরিক সমস্যা সমাধানে মাল্টি-পার্টি এ্যাডভোকেসি ফোরামের গোলটেবিল বৈঠক সংসদে অংশগ্রহণ বৃদ্ধিতে নারী এমপিদের বিশেষ আইন প্রণয়নের আহ্বান প্রশ্ন শুনেই রেগে বেফাঁস মন্তব্য, সাংবাদিকদের তোপের মুখে রাজশাহী-১ আসনের এমপি ফারুক চৌধুরী  রাজশাহীর পবায় ফারুক, মোহনপুরে আফজাল হলেন উপজেলা চেয়ারম্যান রাজশাহীতে শ্বশুরবাড়ি থেকে ১০ আগ্নেয়াস্ত্রসহ জামাই গ্রেফতার দেশে কোন রাজনৈতিক মামলা হয় না: অ্যাটর্নি জেনারেল ইউপি চেয়ারম্যান থেকে উপজেলা চেয়ারম্যান হলেন বেলাল উদ্দিন সোহেল রাজশাহীর তানোরে ময়না, গোদাগাড়িতে সোহেল চেয়ারম্যান নির্বাচিত

রাবিতে ধরা পড়ল সাইকেল চোর ও ফোন ছিনতাইকারী

Reporter Name / ৫৭ Time View
Update : সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) একদিনেই এক সাইকেল চোর ও আরেক ফোন ছিনতাইকারী ধরা পরেছে। পরে প্রক্টর দফতরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে নগরীর মতিহার থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
সোমবার সকাল ৯টায় ও সোয়া ১০টায় বিশ্ববিদ্যালয়ের মমতাজ উদ্দীন একাডেমিক ভবনের সামনে এই চুরি ও ছিনতাইয়ের ঘটনা ঘটে।

এ ঘটনায় অভিযুক্তরা হলেন- ইসতিয়াক আহম্মেদ ওরফে রতন ওরফে সবুজ (৩২)। তিনি নগরীর শাহমখদুম থানাধীন আব্দুল মতিনের ছেলে। অপরজন হলেন মো. অন্তর (২৫)। তিনিও একই থানাধীন মো. আব্দুর রহমানের ছেলে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সাইকেল চুরি করা অবস্থায় দায়িত্বরত প্রহরীর হাতে ধরা পরেন ইসতিয়াক আহম্মেদ। পরে প্রক্টর অফিসে প্রাথমিক জিজ্ঞেসাবাদ তিনি সাইকেল চুরির বিষয়টি স্বীকার করেন। এছাড়া তিনি ক্যাম্পাসে নিয়মিত সাইকেল চুরির ঘটনায় সংশ্লিষ্টও বলে জানান। আর এসব সাইকেল তিনি পার্শ্ববর্তী কাটাখালি বাজারে বিক্রি করেন।

অপরদিকে সোনালী ব্যাংকে কর্মরত বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের এক শিক্ষকের মেয়ে ফোনে কথা বলতে বলতে অফিসে যাচ্ছিলেন। এসময় মমতাজ উদ্দীন একাডেমিক ভবনের সামনের আমবাগান এলাকায় তার হাত থেকে ব্যাটারী চালিত রিকশযোগে এসে ফোনটি ছিনিয়ে নিয়ে যায় অভিযুক্ত অন্তর। পরে ভুক্তভোগী ওই ব্যাংক কর্মকর্তার চেঁচামেচিতে পাশে থাকা এক শিক্ষক তার গাড়ি নিয়ে ওই রিকশাকে ধাওয়া করে এবং ক্যাম্পাসের বাইরে কাজলার অক্ট্রয় মোড়ের জামতলী এলাকায় আরও কয়েকজনের সহযোগীতায় ওই ছিনতাইকারীকে ধরতে সক্ষম হয়। পরে তাকেও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে নিয়ে আসা হয়।

এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর অধ্যাপক আসাবুল হক জানান, ক্যাম্পাসে প্রায় সাইকেল চুরির ঘটনা ঘটছে। যার অধিকাংশ ঘটনার সঙ্গে এই সাইকেল চোর যুক্ত। কেননা পূর্বেও ক্যাম্পাসের সিসি টিভি ফুটেজ তাকে দেখা গেছে। ফলে আমরা এমন কয়েকজন চোরের ছবিসহ পোস্টারিং করেছি। আজ সে হাতেনাতে ধরা পড়েছে। এছাড়া একজন ফোন ছিনতাইকারীও ধরা পড়েছে। আমরা প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে মতিহার থানা পুলিশের কাছে সোপর্দ করেছি।

এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, ক্যাম্পাসে সাইকেল চুরি করার অপরাধে একজনকে গ্রেফতার করা হয়েছে। চুরি মামলায় তাকে হাজতে পাঠানোর প্রক্রিয়া চলছে। ফোন ছিনতাইকারীর বিষয়ে তিনি বলেন, ‘এ বিষয়টি নিয়ে ভুক্তভোগী মহিলা আসেনি আমার কাছে।

আরবিসি/০৬ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category