• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে উত্তাল রাবি ক্যাম্পাস, রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ রাজশাহী জেলা আ’লীগের সভাপতিকে লাঞ্ছিতের ঘটনায় বাগমারা উপজেলার আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দুর্বৃত্তদের হামলা ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন আহবায়ক আব্দুল্লাহ ইকবাল, শাহাদাৎ হোসেন মুন্নার অভিনন্দন প্যারাগুয়ের জালে ৪ গোলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল, জোড়া গোল করেছেন ভিনিসিউস আজ রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ খুনোখুনি বেড়েছে আওয়ামী লীগে রাজশাহীতে আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মালিকসহ আটক ১৭ রাজশাহী-৬ আসনের এমপি’র কুশপুত্তলিকা জ্বালিয়ে শাহরিয়ার আলমকে অবাঞ্ছিত ঘোষণা করল আ’লীগ রাজশাহীর পবা উপজেলা ভাইস চেয়ারম্যান পপির রকেটের গতিতে বয়স বৃদ্ধির তদন্ত করল কমিটি রাজশাহীর বাঘায় নিহত নেতা বাবুলের জানাজা থেকে বের করে দেওয়া হলো জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনীল কুমার সরকারকে

রমজানে ১৫ দিন খোলা থাকবে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান

Reporter Name / ৮৪ Time View
Update : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪

আরবিসি ডেস্ক : স্কুল-কলেজের সঙ্গে মিল রেখে আসন্ন রমজানে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানও খোলা থাকবে। ১০ মার্চ থেকে ২৪ মার্চ পর্যন্ত ১৫ দিন সরকারি ও বেসরকারি কারিগরি কলেজগুলোর শ্রেণি কার্যক্রম চালু থাকবে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) কারিগরি শিক্ষা বোর্ড থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তি এ তথ্য জানা যায়।

সম্প্রতি প্রকাশিত মাদরাসার সংশোধিত ছুটির তালিকায় পুরো রমজান জুড়ে মাদরাসাগুলো খোলা থাকবে বলে ঘোষণা এসেছে।

তবে নতুন শিক্ষাক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নে স্কুলের সঙ্গে মাদরাসাগুলোর ছুটিরও সামঞ্জস্য রাখতে রমজানের প্রথমাংশে কিছু দিন মাদরাসা খোলা রাখার প্রস্তাব করা হয়েছে।

এর আগে ১১ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত ১৫ দিন সরকারি ও বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত হয়েছে।

অপরদিকে রমজান মাসের প্রথম ১০ দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়মিত পাঠদান কার্যক্রম চালু থাকবে। আর ১০ থেকে ২৪ মার্চ পর্যন্ত ১৫ দিন সরকারি ও বেসরকারি কলেজগুলোতে শ্রেণি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, চাঁদ দেখা সাপেক্ষে ১১ বা ১২ মার্চ পবিত্র রমজান মাস শুরু হতে পারে।

 

আরবিসি/২0ফেব্রুয়ারী/অর্চনা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category