• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন
  • [gtranslate]
শীর্ষ সংবাদ
জেন্ডার সংবেদনশীল প্রতিবেদনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের পুরস্কার পেলেন ৩ সাংবাদিক এক্সরে রেজিস্ট্রারের হাতের লেখা স্পষ্ট করতে বললেন ঔষধাগারের পরিচালক রাজশাহীতে নাগরিক সমস্যা সমাধানে মাল্টি-পার্টি এ্যাডভোকেসি ফোরামের গোলটেবিল বৈঠক সংসদে অংশগ্রহণ বৃদ্ধিতে নারী এমপিদের বিশেষ আইন প্রণয়নের আহ্বান প্রশ্ন শুনেই রেগে বেফাঁস মন্তব্য, সাংবাদিকদের তোপের মুখে রাজশাহী-১ আসনের এমপি ফারুক চৌধুরী  রাজশাহীর পবায় ফারুক, মোহনপুরে আফজাল হলেন উপজেলা চেয়ারম্যান রাজশাহীতে শ্বশুরবাড়ি থেকে ১০ আগ্নেয়াস্ত্রসহ জামাই গ্রেফতার দেশে কোন রাজনৈতিক মামলা হয় না: অ্যাটর্নি জেনারেল ইউপি চেয়ারম্যান থেকে উপজেলা চেয়ারম্যান হলেন বেলাল উদ্দিন সোহেল রাজশাহীর তানোরে ময়না, গোদাগাড়িতে সোহেল চেয়ারম্যান নির্বাচিত

দলীয় কর্মীদের প্রশিক্ষণের লক্ষ্যে জয়পুরহাট জেলা আ’লীগের উদ্যোগে ‘শেখ রাসেল ট্রেনিং সেন্টার’ উদ্বোধন

Reporter Name / ৪৪ Time View
Update : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার : দলীয় নেতা-কর্মীদের নেতৃত্বের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে এক ধাপ এগিয়ে গেল জয়পুরহাট জেলা আওয়ামী লীগ। জয়পুরহাটের পাচুর মোড় সংলগ্ন এলাকায় অবস্থিত দলীয় কার্যালয়ে কর্মীদের প্রশিক্ষণ কার্যক্রমের জন্য ‘শেখ রাসেল ট্রেনিং সেন্টার’ এর উদ্বোধন করা হয়।

রোববার বিকেলে এ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট, সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি ডানা এল. ওল্ডস।

দীর্ঘ দিন যাবত ইউএসএআইডির’র সহায়তায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল, জয়পুরহাট জেলা আওয়ামী লীগকে প্রশিক্ষণ বিষয়ক নানা ধরণের সহায়তা প্রদান করে আসছে। এছাড়া প্রায় দুই বছর আগে ডেমোক্রেসি ইন্টারন্যাশন্যালের উদ্যোগে জয়পুরহাট জেলা আওয়ামী লীগ কৌশলগত পরিকল্পনা কর্মশালার আয়োজন করে। এর মাধ্যমে দলীয় কার্যক্রম শক্তিশালী করতে একটি দুই বছর মেয়াদি কৌশলগত কর্ম পরিকল্পনা গ্রহণ করে তা ধাপে ধাপে বাস্তবায়ন শুরু করে জেলা আওয়ামী লীগ। এসকল কার্যক্রমকে স্থায়ী ও টেকসই করার লক্ষ্যে প্রতিষ্ঠা করা হয় শেখ রাসেল ট্রেনিং সেন্টার। এরই ধারাবাহিকতায় সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল এর নেতৃত্বে গঠন করা হয় ৮ সদস্য বিশিষ্ট প্রশিক্ষণ বিষয়ক একটি উপকমিটি।

সেন্টার উদ্বোধনকালে জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট বলেন, জয়পুরহাট জেলা আওয়ামী লীগকে গণতান্ত্রিকভাবে আরো সুসংবদ্ধ, গতিশীল, শক্তিশালী, গণমুখী এবং জাতির জনকের আদর্শে উদ্বুদ্ধ একটি ‘মডেল রাজনৈতিক ইউনিট’ হিসেবে প্রতিষ্ঠিত করার প্রক্রিয়া চলছে। সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল বলেন, প্রশিক্ষিত নেতাকর্মী তৈরি, কর্মীদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে শেখ রাসেল ট্রেনিং সেন্টার। এসময় তিনি প্রশিক্ষণ কেন্দ্রকে ঘিরে ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি ডানা এল. ওল্ডস এসময় বলেন, প্রশিক্ষণ কার্যক্রমের প্রাতিষ্ঠানিকীকরণে এই প্রশিক্ষণ কেন্দ্রটি একটি মাইল ফলক হিসেবে কাজ করবে। ট্রেনিং সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে তাঁকে আমন্ত্রণ জানানোর জন্য জয়পুরহাট জেলা আওয়ামী লীগকে ধন্যবাদ জানান তিনি।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের পরিচালক শাম্মী লায়লা ইসলাম, রাজশাহী রিজিয়নের সিনিয়র রিজিওনাল ম্যানেজার আসমা আকতার সহ আরো অনেকে।

উল্লেখ্য, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের এসপিএল প্রকল্পের সহায়তায় ৯ জন মাস্টার ট্রেনার এবং বিভিন্ন অঙ্গ সংগঠনের আরো ৩১ জন ট্রেনারকে নিয়ে মোট ৪০ জনের একটি প্রশিক্ষক পুল গঠন করেছে জেলা আওয়ামী লীগ। তাদের দ্বারা ইতিমধ্যে ১১টি প্রশিক্ষণ পরিচালনার মাধ্যমে জয়পুরহাট জেলার ২১০ জন নেতাকর্মীকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

আরবিসি /২৯ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category